JanaBD.ComLoginSign Up

যে বোলারকে ভয় পান বিরাট

ক্রিকেট দুনিয়া 18th May 2016 at 7:23pm 2,145
যে বোলারকে ভয় পান বিরাট

সেঞ্চুরির পর সেঞ্চুরি। আইপিএলে ইতিমধ্যেই যে রেকর্ড বিরাট করে ফেলছেন তা নজির বললেও কম বলা হবে। 'রান মেশিন' বিরাট ২০১৬ আইপিএলে সবথেকে ধারাবাহিক তো বটেই, তারসঙ্গে এবারের আইপিএলের সর্বোচ্চ রান স্কোরার।

যেভাবে ব্যাট করছেন তাঁকে এক কথায় বলা যায় 'ফিয়ারলেস'। ক্রিকেট প্রেমীদের ভয় ডরহীন এক নৃশংস ক্রিকেট উপহার দিয়েছেন বিরাট। কোহলির সামনে বল হাতে দাঁড়াতে 'ভয়' হচ্ছে অনেকেরই।

প্রতিটা ইনিংসেই শুরু থেকে শেষ পর্যন্ত যেন 'নকিং', অনায়াসে একটা প্র্যাকটিস সেশনের মতই এফোর্টলেস ব্যাটিং। যত সহজভাবে ব্যাটিং করছেন বিরাট, ঠিক ততটাই কঠিন পরীক্ষার সামনে পড়তে হচ্ছে বোলারদের। ফাস্ট বোলার থেকে স্পিনার বিরাটের থেকে রেহাই নেই কাউরই। ২০১৬ সালে জীবনের সেরা ফর্মে রয়েছেন বিরাট, মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

বেসরকারি চ্যানেলের এক সাক্ষাৎকারে বিরাট তাঁর সাফল্য নিয়ে যেমন মুখ খুলেছেন, তেমনি তাঁর একটি দুর্বলতার কথাও জানিয়েছেন। কোন বোলারকে খেলতে ভয় হবে বিরাটের! উত্তরে যে নামটা উঠে এসেছে, আন্তর্জাতিক ক্রিকেট বা যেকোনও ধরনের ক্রিকেট মঞ্চেই তাঁর মুখোমুখি হতে হয়নি বিরাটকে। আগামী দিনেও বিরাটের তাঁর ভয়ের মুখোমুখি হওয়ার সম্ভাবনাও খুব কম। হলেও তা আন্তর্জাতিক ক্রিকেটে নয়। কে সে? ওয়াসিম আক্রাম।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক, বাহাতি সুইং বোলার আক্রামকেই সমীহ করেন বিরাট। "আক্রামের ফাস্ট বোলিংয়ের সঙ্গে তাঁর সুইং ও স্কিলের সামনে দাঁড়াতে আমার ভয় হত", আক্রামকে নিয়ে এটাই ছিল বিরাটে বক্তব্য।

উল্লেখ্য, ওয়াসিম আক্রাম এখন নাইটদের বোলিং কোচ। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ২০০৩ সালেই।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)