JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আইপিএলে চতুর্থ সেঞ্চুরিতে কোহলির আরেকটি রেকর্ড

ক্রিকেট দুনিয়া 19th May 2016 at 9:57am 947
আইপিএলে চতুর্থ সেঞ্চুরিতে কোহলির আরেকটি রেকর্ড

বিরাট কোহলির ব্যাটে অবিশ্বাস্য রানের জোয়ার চলছেই। টি-টোয়েন্টি ক্রিকেটে অভাবনীয় ধারাবাহিকতার নির্দশন রেখে চলা টপ অর্ডার এই ব্যাটসম্যান করেছেন আরো একটি সেঞ্চুরি, যা এবারের আইপিএলে তার চতুর্থ! এই ইনিংসের পথে আইপিএল ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে করেছেন ৪ হাজার রানের মাইলফলকে। বেঙ্গালুরুতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে নেমে এসেছিল ১৫ ওভারে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক এর মধ্যেই করে ফেলেছেন শতক। চিন্নাস্বামি স্টেডিয়ামে এদিন ঝড় তুলেছিলেন ক্রিস গেইলও। গেইল-কোহলির উদ্বোধনী জুটিতে ১১ ওভারেই ওঠে ১৪৭ রান। ৮ ছক্কায় ৩২ বলে ৭৩ রান করে আউট হন গেইল। তবে থামানো যায়নি কোহলিকে। ৪৭ বলে স্পর্শ করেন তিন অঙ্ক।

এবারের আইপিএলের আগে টি-টোয়েন্টিতে তার শতক ছিল না একটিও, এই আসরেই করে ফেললেন ৪টি! শেষ পর্যন্ত ৫০ বলে ১১৩ রান করে আউট হয়েছেন কোহলি। ১২টি চার ও ৮টি ছক্কায় এর ৯৬ রানই ছিল বাউন্ডারি থেকে। ১৫ ওভারেই বেঙ্গালুরু তোলে ২১১ রান। আগের ম্যাচেই অপরাজিত ৭৫ রানের ইনিংসের পথে আইপিএলের এক আসরে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েছিলেন কোহলি।

এদিন সেই রেকর্ড সমৃদ্ধ করেছেন আরো। ৪টি সেঞ্চুরির পাশাপাশি ফিফটি করেছেন ৫টি, ১৩ ম্যাচে রান ৮৬৫। স্ট্রাইক রেট ১৫৫.০১, গড় ৮৬.৫০! এক আসরের সর্বোচ্চ রানের রেকর্ডের পর সব আসর মিলিয়ে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়ে ফেলেছেন কোহলি। ছাড়িয়ে গেছেন সুরেশ রায়নাকে। ১৩৯ ইনিংসে ৩ হাজার ৯৮৫ রানের রেকর্ড ছিল রায়নার। ১২৮ ইনিংসেই সেটি ছাড়িয়ে গেলেন কোহলি (৪ হাজার ২)।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)