JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ত্বকের কালো দাগ, ব্রণ দূর করে উজ্জ্বলতা বৃদ্ধি করবে গাজরের ফেসপ্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 19th May 2016 at 1:02pm 625
ত্বকের কালো দাগ, ব্রণ দূর করে উজ্জ্বলতা বৃদ্ধি করবে গাজরের ফেসপ্যাক

উজ্জ্বল, দাগহীন ত্বক কার না ভালো লাগে বলুন? ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য ব্যবহার করা হয় কত না ফেসপ্যাক। সবজি হিসেবে গাজর অনেকই খেয়ে থাকেন। এই গাজর ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে বেশ কার্যকর। গাজরের জুস, গাজর অথবা গাজরের ফেসপ্যাক ত্বকের বলিরেখা দূর করে ত্বক দাগহীন, উজ্জ্বল করে তোলে।

★ ত্বকের যত্নে গাজরের কার্যকরী কিছু ফেসপ্যাক নিয়ে আমাদের আজকের ফিচার....

১। গাজর এবং পেঁপের ফেসপ্যাক
একটি গাজর এবং একটি পেঁপে পেস্ট করে নিন। এর সাথে কিছু দুধ মিশিয়ে নিন। গাজর, পেঁপে এবং দুধের তৈরি প্যাকটি ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি দ্রুত ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে দেবে।

২। গাজর, টকদই এবং ডিমের প্যাক
এক টেবিল চামচ গাজরের রস, এক টেবিল চামচ ডিমের সাদা অংশ, এক টেবিল চামচ টকদই এবং এক চামচ অলিভ অয়েল ভাল করে মিশিয়ে নিন। এই প্যাকটি মুখ এবং ঘাড়ে ভাল করে লাগান। ২৫ মিনিট পর শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি ক্ষতিগ্রস্ত ত্বক সারিয়ে তুলবে। সাথে রোদেপোড়া দাগ দূর করে দেবে।

৩। গাজর এবং মধু
এক অথবা দুটি ফ্রেশ গাজর, আধা টেবিল চামচ মধু। গাজরের রসের সাথে মধু মিশিয়ে নিন। এটি ত্বকে ১৫-২০ মিনিট রাখুন। তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। যেকোন ত্বকে এই প্যাকটি ব্যবহার করতে পারবেন।

৪। গাজর, দারুচিনি এবং মধুর প্যাক
এক টেবিল চামচ গাজরের রস, এক চা চামচ মধু এবং দুই চিমটি দারুচিনির গুঁড়ো মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি ত্বকে ২০ মিনিট রাখুন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বকের ব্রণ দূর করে উজ্জ্বলতা বৃদ্ধি করবে।

৫। গাজর, টকদই, বেসনের প্যাক
এক চা চামচ বেসন, গাজরের পেস্ট, এক চা চামচ টকদই এবং তিন চিমটি হলুদের গুঁড়ো দিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাকটি ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ফেলুন। এটি ত্বকের কালো দাগ দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকে।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 6.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)