JanaBD.ComLoginSign Up

ভেঙে যাচ্ছে শচীনের সেই বিশ্বরেকর্ডটি!

ক্রিকেট দুনিয়া 19th May 2016 at 6:43pm 1,138
ভেঙে যাচ্ছে শচীনের সেই বিশ্বরেকর্ডটি!

ক্রিকেটের মাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের রেকর্ড ভাঙার হাতছানি নিয়ে বিকেলে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামেন ইংল্যান্ডের অধিনায়ক অ্যালিস্টার কুক।

কিন্তু আজ পারলেন না কুক। রেকর্ড থেকে আর মাত্র ২০ রান দূরে রয়েছেন ইংলিশ ওপেনার। প্রথম ইনিংসে ১৬ রান করে আউট হয়েছেন কুক। তবে নিজেদের দ্বিতীয় ইনিংসে হয়তো শচীন টেন্ডুলকারের রেকর্ডটি ভেঙে দেবেন কুক।

ইংল্যান্ডে টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই প্রথম কেউ ১০ হাজার রানের সামনে দাঁড়িয়ে। যে দিনই তিনি ২০ রান সংগ্রহ করবেন, সে দিন বিশ্ব ক্রিকেটের ইতিহাসে সব থেকে কম বয়সী ক্রিকেটার হিসেবে ১০ হাজার রান করার কৃতিত্ব পেয়ে যাবেন কুক।

এই মুহূর্তে ৯৯৮০ রানে দাঁড়িয়ে তিনি। টেস্ট ক্রিকেটে এক ইনিংসে তার সর্বোচ্চ রান ২৯৪। তার পেছনে রয়েছেন গ্রাহাম গুচ এবং অ্যালেক স্টুয়ার্ট। রান যথাক্রমে ৮৯০০ ও ৮৪৬৩।

টেন্ডুলকর যখন এই রান করেছিলেন তখন তার বয়স ছিল ৩১ বছর ১০ মাস। ২০০৫ সালে পাকিস্তানের বিরুদ্ধে এই রেকর্ড করেছিলেন তিনি। গত ডিসেম্বরেই ৩১-এ পা দিয়েছিন কুক।

অর্থাত শচীনের থেকে পাঁচ মাস আগেই এই লক্ষ্যে পৌঁছে যেতে পারবেন তিনি। যদিও ১২২টি ম্যাচে ১০ হাজার রান করেছিলেন শচীন। কুক নামবেন ১২৭তম ম্যাচ খেলতে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 8 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)