JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

কোহলিকে নিয়ে যা বললেন সৌরভ গাঙ্গুলি!

ক্রিকেট দুনিয়া 20th May 2016 at 9:46am 513
কোহলিকে নিয়ে যা বললেন সৌরভ গাঙ্গুলি!

ক্রিকেটে প্রতিনিয়ত রেকর্ড করে যাচ্ছেন ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি। এখন বিশ্বের সেরা ব্যাটসম্যান কে? এ প্রশ্নের জবাবে হয়তো সবাই এক বাক্যেই বলবেন বিরাট কোহলি।

কেননা তিনি বর্তমানে ‌‘রান মেশিনের’ খেতাব পেয়ে গেছেন। এবার তাকে নিয়ে লিখেছেন ভারতের আরেক তারকা ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি-

দুরন্ত প্রত্যাবর্তনের জন্য এবারের আইপিএলে সবার নজর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর উপর। বছর কয়েক আগের নিলামে ওরা নিঃসন্দেহে শক্তিশালী টিম তৈরি করেছিল।

ক্রিস গেইল, এবি ডে’ভিলিয়ার্স, শেন ওয়াটসনের মতো মহাতারকাকে নিয়ে। সবার উপরে বিরাট কোহালি নামক এই মানুষটা। এ রকম একটা টিমকে প্রথম দিকে হারতে দেখে অবাক লাগছিল। তবে ক্রিস জর্ডান আসায় ওদের টিমের ভারসাম্য অনেক ভাল হয়েছে।

তবে আমার বিশ্বাস, প্রথম চারে থাকার লড়াইয়ে এক বিশেষ ব্যক্তি টিমটাকে সবচেয়ে বেশি টেনে নিয়ে যাচ্ছে।

বিরাট কোহালি নিয়ে বলতে গিয়ে সব বিশেষণ শেষ হয়ে যাচ্ছে। ইডেনে কলকাতার বিরুদ্ধে বিরাট যা যা করল, সেটা অস্বাভাবিক মনের জোরের পরিচয়। বাঁ হাতের তর্জনি ও বুড়ো আঙুলের মাঝের নরম জায়গাটা ফেটে গেল, অথচ তার পরেও বিরাট ব্যাট করতে নামল- এটা ওর দৃঢ় মনোভাবের দারুণ উদাহরণ।

এমন বড় ম্যাচে ১৮০ তাড়া করা সহজ ছিল না। ওই ম্যাচ হেরে গেলে আরসিবির টুর্নামেন্ট শেষ হয়ে যেত। কিন্তু বিরাট যেভাবে খেলল, তাতে এক বারও মনে হয়নি ও কোনও রকম অস্বস্তিতে রয়েছে।

তার আটচল্লিশ ঘণ্টা কাটতে না কাটতে পরের ম্যাচেই হাতে সেলাই নিয়ে ব্যাট করতে নেমে পড়ল বিরাট। শুধু তাই নয়, স্বচ্ছন্দ একটা সেঞ্চুরি করে টিমকে শেষ চারের পাকা জায়গা প্রায় পাইয়ে দিল। মনে হচ্ছে বিরাট জীবনের সেরা ফর্মে রয়েছে। কিন্তু তার চেয়েও বেশি আমার যেটা চোখে পড়ে, সেটা হল ওর জেতার ইচ্ছে। এই ইচ্ছেটা এত ছোঁয়াচে যে গোটা টিম অধিনায়কের সঙ্গে রয়েছে।

আইপিএল এখন খুব ইন্টারেস্টিং জায়গায় চলে গিয়েছে। বেশ কয়েকটা টিম একই পয়েন্ট নিয়ে দাঁড়িয়ে।

শেষ চারে শেষমেশ কারা থাকবে, এখনও পরিষ্কার নয়। বেঙ্গালুরু, গুজরাত, মুম্বাই, দিল্লি আর কলকাতা সবাই প্লে-অফ লড়াইয়ে একে অন্যের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)