JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

কোপা দেল’রে ম্যাচে বার্সার আপিল

ফুটবল দুনিয়া 20th May 2016 at 7:30pm 263
কোপা দেল’রে ম্যাচে বার্সার আপিল

মৌসুমের শেষ ম্যাচ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ে এবার লা লিগা শিরোপা নিশ্চিত করেছে বার্সেলোনা। এবার মর্যাদার চ্যাম্পিয়নস লিগ শিরোপার লড়াই থেকে ছিটকে পড়লেও কোপা দেল’রে ফাইনাল নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।

আগামী রোববার কোপা দেল’রে ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ভিসেন্তে ক্যালদেরনে সেভিয়ার মুখোমখি হবে বার্সা। কিন্তু ওই ম্যাচে বার্সা সমর্থকেরা তাদের ক্লাবের পতাকা ওড়াতে পারবেন না বলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নিষেধাজ্ঞাটি জারি করেছেন মাদ্রিদের গভর্নর কনসেপসিও ড্যানকুসা। নিষেধাজ্ঞায় তিনি বলেন, ‘আমি চাই না শিরোপা নির্ধারণী এই ম্যাচটিকে কাতালানরা তাদের রাজনৈতিক সংগ্রামের কোন উপলক্ষ্য হিসেবে দেখুক।’

তবে ড্যানকুসার এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছে বার্সেলোনা। এই আপিলের আগে গেল শনিবার মাদ্রিদে বার্সেলোনা তাদের সমর্থকদের নিজস্ব পতাকা ওড়ানোর নিষেধাজ্ঞার বিরোধীতা করে বিক্ষোভ প্রদর্শণ করেছে।

তবে লা লিগা প্রেসিডেন্ট জাভিয়ের তেভাজও বার্সার নিজস্ব পতকা বহনের বিপক্ষে কথা বলেছিলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ‘স্প্যানিশ কাপ ফাইনালের মতো একটি ম্যাচে এ ধরনের পতাকা বহন স্পেনের বিভাজনের পক্ষে কথা বলে। তাই এই ধরনের ম্যাচে তেমন কোনো পতাকা বা প্রতীক বহন করা ঠিক নয়।’

গত মৌসুমে ক্যাম্প নু্যুতে কোপার ফাইনালে অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ম্যাচেও কাতালান পতাকা বহন করেছিল বার্সা সমর্থকরা। আর এই অপরাধের জন্য বার্সাকে জরিমানা করেছিল উয়েফা।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 4.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)