JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

টুইটারে থাকছে না অক্ষরসীমা!

ইন্টারনেট দুনিয়া 20th May 2016 at 9:26pm 200
টুইটারে থাকছে না অক্ষরসীমা!

১৪০ অক্ষরের সীমাবদ্ধতা দূর হতে যাচ্ছে টুইটার থেকে। এমনকি ছবি শেয়ারেও থাকছে না বাধ্যবাধকতা। মার্কিন মাইক্রোব্লগিং সাইটটি চলতি মাসের শেষ নাগাদ এ সেবা চালু করবে বলে জানা গেছে। খবর এএফপির। টুইটার এ সম্পর্কে কোনো মন্তব্য করেনি।

কিন্তু সান-ফ্রান্সিসকোভিত্তিক প্রতিষ্ঠানটির এ উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যমটির ব্যবহারকারীর যোগাযোগের পরিসর বাড়বে, তা বলার অপেক্ষা রাখে না।

২০০৬ সালে সাইটটি প্রতিষ্ঠার পর থেকেই বার্তা ১৪০ অক্ষরে সীমাবদ্ধ রাখতে হয়েছে ব্যবহারকারীকে। এছাড়া এখন বাড়তির দিকে ছবি, ভিডিও ও লিংক শেয়ারিং।

সবদিক বিবেচনা করেই অক্ষরসীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে টুইটার। গত মাসে কোম্পানিটি প্রান্তিক হিসাব প্রকাশ করেছে। এতে সামান্য পরিবর্তন দেখা গেছে ব্যবহারকারীর পরিসংখ্যানে।

সামাজিক যোগাযোগ বিশ্বে টুইটারের জনপ্রিয়তা বাড়ছে না বললেই চলে। গত প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) টুইটারে মাসিক সক্রিয় ব্যবহারকারী ছিল ৩১ কোটি। এ হার গত বছরের একই সময়ের চেয়ে মাত্র ৩ শতাংশ বেশি।

এছাড়া অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে সক্রিয় টুইটার ব্যবহারকারীর সংখ্যা ছিল ৩০ কোটি ৫০ লাখ। অর্থাৎ গত প্রান্তিকে ব্যবহারকারীর সংখ্যা আশানুরূপ বাড়েনি।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 11 - Rating 7.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)