JanaBD.ComLoginSign Up

ভেষজ উপায়ে শুষ্ক চুলের যত্ন

রূপচর্চা/বিউটি-টিপস 21st May 2016 at 1:35pm 287
ভেষজ উপায়ে শুষ্ক চুলের যত্ন

চুলের যত্নে নানা উপায়ই তো আমরা বেছে নেই। চুলের শুষ্কতা দূর করে প্রাণবন্ত করে তুলতে আমাদের প্রচেষ্টার কমতি থাকে না। কারণ শুষ্ক চুল সৌন্দর্য নষ্ট করে অনেকটাই। তবে শুষ্ক চুলের যত্নে সবচেয়ে কার্যকর উপায় হলো ভেষজ উপায়। ভেষজ উপায়ে যত্ন নিলে পার্শ্বপ্রতিক্রিয়ার ভয় থাকে না বললেই চলে।

★ চলুন জেনে নেয়া যাক ভেষজ উপায়ে শুষ্ক চুলের যত্ন নেওয়ার উপায়....

→ চুল শুষ্ক হলে একদিন বাদে একদিন অলিভ অয়েল বা নারিকেল তেলের সঙ্গে ক্যাস্টর অয়েল মিশিয়ে উষ্ণ গরম করে পুরো চুলে ও স্ক্যাল্পে ম্যাসাজ করুন ২০-২৫ মিনিট। এরপর গরম পানিতে টাওয়েল ভিজিয়ে স্টিচ নিন। ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন এবং কন্ডিশনার লাগান। শেষে চায়ের লিকার দিয়ে চুল ধুয়ে ফেলুন।

→ যাদের চুল রুক্ষ, শুষ্ক ও লালচে তারা একটি জবাফুল বাটা, ২ চামচ মধু ও এক চামচ আমলকী বাটা, টক দই, ডিমের কুসুম, মেথিগুঁড়া, ক্যাস্টর অয়েল একসঙ্গে মিশিয়ে পুরো চুলে ঘণ্টাখানেক লাগিয়ে রাখুন; তারপর ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন এবং কন্ডিশনার লাগিয়ে ৪-৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন হালকাভাবে।

→ শুষ্ক চুলের কন্ডিশনার তৈরি করার জন্য একটি পাকা কলার সঙ্গে এক চা চামচ মধু, আধা চা চামচ দুধের সর ও এক চা চামচ আমন্ড অয়েল মিশিয়ে পেস্ট বানিয়ে পুরো চুলে লাগিয়ে রাখুন। একঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)