JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

দিল্লিকে উড়িয়ে প্লে-অফে ব্যাঙ্গালুরু

ক্রিকেট দুনিয়া 23rd May 2016 at 2:17am 443
দিল্লিকে উড়িয়ে প্লে-অফে ব্যাঙ্গালুরু

আবারও কোহলির ঝলক। রোববার তার দায়িত্বশীল ব্যাটিংয়েই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গুরুত্বপূর্ণ ও গ্রুপ পর্বের শেষ ম্যাচে দিল্লী ডেয়ারডেভিলসকে ৬ উইকেটে হারিয়ে প্লে অফ নিশ্চিত করেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

রান রেট বিবেচনায় পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে কোহলিরা। ফলে প্রথম কোয়ালিফায়ারে গুজরাট লায়ন্সের মোকাবেলা করবে দলটি। আর এলিমিনেটর রাউন্ডে সাকিবের কলকাতার মোকাবেলা করবে মুস্তাফিজের হায়দ্রাবাদ।

দিল্লির দেওয়া ১৩৯ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই ক্রিস গেইলকে হারায় ব্যাঙ্গালুরু। এরপর দলীয় ১৭ রানে এবি ডি ভিলিয়ার্সকে হারিয়ে চাপে পরে তারা। তবে তৃতীয় উইকেট জুটিতে লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ৬৬ রানের জুটি গড়ে দলকে জয়ের ভিত গড়ে দেন কোহলি।

এক প্রান্তে দারুণ ব্যাটিং করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন কোহলি। ১১ বল ও ছয় উইকেট হাতে রেখে জয় তুলে নেয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন তিনি। ৪৫ বলে ৬ টি চারের সাহায্যে এ রান করেন তিনি। ২৩ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৩৮ রান করেন রাহুল।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে দিল্লী। তবে প্রোটিয়া তারকা কুইন্টন ডি কক ছাড়া আর কোন ব্যাটসম্যান দায়িত্ব নিয়ে খেলতে না পারলে ২০ ওভারে আট উইকেট হারিয়ে মাত্র ১৩৮ রানের সংগ্রহ পায় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন ডি কক। ৫২ বলে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া আরেক প্রোটিয়া তারকা ক্রিস মরিস করেন ১৮ বলে ২৭ রান। ব্যঙ্গালুরুর পক্ষে ৩২ রানে ৩টি উইকেট পান জজভেন্দ্রা চাহাল। ক্রিস গেইল নেন ১১ রানে ২টি উইকেট।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)