JanaBD.ComLoginSign Up

সহজলভ্য দামে ভার্চুয়াল রিয়েলিটি সুবিধার স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ 23rd May 16 at 9:24am 716
সহজলভ্য দামে ভার্চুয়াল রিয়েলিটি সুবিধার স্মার্টফোন

প্রযুক্তি বিশ্বে বর্তমানে সবচেয়ে আলোচিত ভার্চুয়াল রিয়েলিটি। যার মাধ্যমে কৃত্রিম জগৎ বাস্তবতার অনুভবে উপভোগ করা যায়।

দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটন সম্প্রতি বাজারে নিয়ে এসেছে ভার্চুয়াল রিয়েলিটি প্রযুক্তি সমর্থিত স্মার্টফোন ‘প্রিমো এনএফ-২’। ফলে এই স্মার্টফোনটিতে ভার্চুয়াল রিয়েলিটি ডিভাইস ব্যবহার করা যাবে এবং মুভি ও গেমসের জগতে ভার্চুয়ালি প্রবেশের অভিজ্ঞতা উপভোগ করা যাবে। ওয়ালটন এই স্মার্টফোনটির সঙ্গে বিনা মূল্যে দিচ্ছে ভার্চুয়াল রিয়েলিটি কার্ডবোর্ড, যার মাধ্যমেও ভার্চুয়াল রিয়েলিটির স্বাদ পাওয়া যাবে।

ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটির আরেকটি বিশেষত্ব হচ্ছে, এটি অ্যান্ড্রয়েডের সর্বশেষ নতুন সংস্করণ মার্সম্যালো ৬.০ অপারেটিং সিস্টেম চালিত। উন্নত এই অপারেটিং সিস্টেমটির বিশেষ একটি সুবিধা হচ্ছে, ব্যাটারি চার্জ সাশ্রয় করবে। এটি বিভিন্ন অ্যাপ মনিটর করবে এবং যখন ডিভাইস ব্যবহাররত থাকবেনা তখন অ্যাপগুলোকে থামিয়ে রাখবে ফলে ব্যাটারি চার্জ আরো দীর্ঘ সময় থাকবে।

‘প্রিমো এনএফ-২’ মডেলের নতুন এই স্মার্টফোনটি বড় ডিসপ্লের সুবিধার। মেটাল ডিজাইনের প্রিমিয়াম লুকের আকর্ষণীয় এই স্মার্টফোনটিতে রয়েছে আইপিএস প্রযুক্তির ৬ ইঞ্চি স্ক্রিনের এইচডি ডিসপ্লে। স্ক্র্যাচ থেকে ডিসপ্লে সুরক্ষিত রাখতে ব্যবহৃত হয়েছে কর্নিং গরিলা গ্লাস। মাল্টি টাচ সুবিধায় হাতের পাঁচ আঙুল পরিচালনা করা যাবে।

প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০। মেমোরির ক্ষেত্রে রয়েছে ১ জিবি র‌্যাম, ৮ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৩২ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি ভিডিও, মিউজিক, ফটো, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।

স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ-টাইমার, টাচ ফোকাস, কন্টিনিউয়াস ফোকাস ও ভি-ক্যাপচার। রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, এইচডিআর, প্যানারোমা মোড। ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে রিয়ার ক্যামেরায়।

ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফির ক্ষেত্রে নরমাল মোড ছাড়াও ফেস বিউটি ও সিন্স মোডে সেলফি তোলা যাবে। ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ-টাইমার ও ভি-ক্যাপচার ফিচার রয়েছে ফ্রন্ট ক্যামেরায়।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট এবং ওটিএ সুবিধা। স্মার্টফোনটিতে মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার, জাইরোস্কোপ। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি। এছাড়াও স্পেশাল সেন্সর হিসেবে রয়েছে হল সেন্সর।

স্মার্টফোনটিতে অন্যান্য আকর্ষণীয় ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিম স্লট যার উভয় সিম স্লটেই থ্রিজি নেটওয়ার্ক ব্যবহার করা যাবে, দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপ নিশ্চিতের জন্য ৩৩০০এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি। রয়েছে ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও সহ প্রভৃতি সুবিধা।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ওয়ালটনের ‘প্রিমো এনএফ-২’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ৭ হাজার ৪৯০ টাকায়। গ্রে এবং গোল্ডেন- এই ২টি ভিন্ন রঙে বাজারে এসেছে নতুন এই স্মার্টফোনটি।

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 5.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
স্যামসাংয়ের নতুন ফোন গ্যালাক্সি জে সেভেন কোর স্যামসাংয়ের নতুন ফোন গ্যালাক্সি জে সেভেন কোর
Yesterday at 12:38pm 305
৬ জিবি র‌্যামের ফোনে ৪০ মেগাপিক্সেল ক্যামেরা ৬ জিবি র‌্যামের ফোনে ৪০ মেগাপিক্সেল ক্যামেরা
Yesterday at 12:34pm 166
ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা
Yesterday at 12:30pm 81
একটু কম দামের যে দুটি স্মার্টফোনেও আইফোন এক্স'র মতোই ডিসপ্লে একটু কম দামের যে দুটি স্মার্টফোনেও আইফোন এক্স'র মতোই ডিসপ্লে
Mon at 7:55pm 382
মিডনাইট ব্লুতে এলো মটো জিফাইভএস মিডনাইট ব্লুতে এলো মটো জিফাইভএস
Mon at 1:27pm 147
হুয়াউই অনার ৯আই : চার ক্যামেরা আর পুরোটাই ডিসপ্লে হুয়াউই অনার ৯আই : চার ক্যামেরা আর পুরোটাই ডিসপ্লে
Sun at 9:12pm 285
১০ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোন ১০ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোন
Sun at 4:55pm 343
স্যামসাং এর কম দামের ফোন স্যামসাং এর কম দামের ফোন
Sun at 3:25pm 447

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

ফিফার বর্ষসেরা খেলোয়াড় রোনালদো!
জানেন কি, বলিউডের কোন গায়কের অনুরাগী কোহলি?
স্টেডিয়াম নয়, যেন পাড়া-গায়ের কোনো এক ধানখেতে খেলছে বাংলাদেশ!
রেসিপি: সুস্বাদু বাদামের হালুয়া
পিকেকে কথা কম বলতে বললেন মেসি
‘সিংহাম থ্রি’ করতে আগ্রহী অজয়
মেসি-রোনালদোদের হারালেই ৩০ মিলিয়ন ইউরো পাবেন নেইমার!
হ্যাকারদের হাত থেকে স্মার্টফোন বাঁচাতে করণীয়