JanaBD.ComLoginSign Up

কোপা দেলরের চ্যাম্পিয়ন বার্সেলোনা

ফুটবল দুনিয়া 23rd May 16 at 9:34am 413
কোপা দেলরের চ্যাম্পিয়ন বার্সেলোনা

চ্যাম্পিয়ন্স লিগে হয়নি। সেমি থেকেই বিদায়্। তবে লড়াই করে বার্সা জিতেছিল লা লিগার শিরোপা। এরপর সামনে ছিল কোপা দেল রের শিরোপা। শেষ অবধি তাও জিতল মেসি-নেইমার-সুয়ারেজরা। রোববার গভীর রাতে টানা তিনবার ইউরোপা লিগের শিরোপা জেতায় উজ্জীবিত সেভিয়াকে ২-০ গোলে পরাজিত করে কোপা দেল রের শিরোপা জিতেছে কাতালান শিবির। গতবার ট্রেবল জিতেছিল বার্সা, এবার দ্বিমুকুট নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে লুইস এনরিক শিবিরকে।

তবে ২০১০ সালের পর কোপার শিরোপার জন্য স্বপ্ন দেখছিল সেভিয়াও্। কিন্তু সেই সেই স্বপ্ন পূরণ হলো না তাদের। উল্টো জর্ডি অ্যালবা ও নেইমারের দুই গোলের সুবাদে কোপা দেল রের রেকর্ড সর্বোচ্চ ২৮তম শিরোপায় চুমু খেল বার্সা শিবির।

ভিসেন্তে কালদেরনে শুরু থেকেই দুই দলের লড়াইটা ছিল বেশ জমাটি। কিন্ত গোলের দেখা যেন মিলছিলই না। প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণ হয়েছে। কিন্তু গোলপোস্ট চেনেনি কোন স্ট্রাইকারই। এই অর্ধে আলোচিত ঘটনা হ্যাভিয়ের মাশ্চেরানোর লাল কার্ড।

ইবোরার ফ্লিকে বল নিয়ে ছুটছিলেন গ্যামেরিও্। তবে বাজেভাবে ট্যাকল করেন মাশ্চেরানো। রেফারি সরাসরি দেখান লাল কার্ড। যা বার্সা সমর্থকদের প্রত্যাশার বাইরে ছিল।

১০ জনের দলে পরিণত হয় তখন বার্সা। এই সুযোগটা নিতে বেশ মরিয়া হয়ে ওঠে সেভিয়া শিবির্। তবে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য সমতায়।

দ্বিতীয়ার্ধের চিত্রও একই। নির্ধারিত ৯০ মিনিট অবধি কোন গোলের দেখা নাই। প্রথমার্ধে বার্সার একজন পেয়েছিল লাল কার্ড, এই অর্ধে সেভিয়ার একজন। অতিরিক্ত সময়ে বক্সের বাইরে নেইমারকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন সেভিয়ার আর্জেন্টাইন ফুটবলার বানেগা।

১০ জনের দলে পরিণত হয় সেভিয়াও। শেষ মুহূর্তে প্রাপ্ত ফ্রি কিক কাজে লাগাতে পারেননি মেসি। বল চলে যায় পোস্টের বাইরে দিয়ে।

ম্যাচ গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটে। এই অর্ধে গোল বন্ধ্যাত্ম ঘোচে। ৯৭ মিনিটে লিড নেয় বার্সেলোনা। লিওনেল মেসির পাস থেকে দুর্দান্ত গোল করেন জর্ডি অ্যালবা। স্কোর বেড়ে দাঁড়ায় ১-০।

ত্রিশ মিনিটের খেলার অতিরিক্ত সময়ে শেষ চমক দেখান নেইমার। করেন দারুণ এক গোল। এবারও গোলের যোগানদাতা সেই মেসি। অবশ্য এর মিনিটখানেক আগে নয়জনের দলে পরিনত হয় সেভিয়া্ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মার্টিনস।

শেষ অবধি ২-০ গোলের শিরোপা জয়ের আনন্দে মাতে গোটা বার্সা শিবির। কোপা দেল রের টুর্নামেন্টে বার্সার এটি টানা দ্বিতীয় জয়্। শিরোপা উৎসবের রাতে খারাপ খবরও আছে। আহত হয়ে মাঠ ছেড়েছেন সুয়ারেজ। যা ভোগাতে পারে তাকে।

Googleplus Pint
Like - Dislike Votes 21 - Rating 6.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
খেদিরার হ্যটট্রিকে জুভেন্টাসের গোল বন্যা খেদিরার হ্যটট্রিকে জুভেন্টাসের গোল বন্যা
1 hour ago 59
অভিশাপ মুক্ত ব্রাজিল, যুব বিশ্বকাপ থেকে বিদায় জার্মানির অভিশাপ মুক্ত ব্রাজিল, যুব বিশ্বকাপ থেকে বিদায় জার্মানির
2 hours ago 94
বার্নাব্যুতে জয়ে ফিরলো রিয়াল বার্নাব্যুতে জয়ে ফিরলো রিয়াল
2 hours ago 51
নেইমারের লাল কার্ড, পিএসজিকে বাঁচালেন কাভানি নেইমারের লাল কার্ড, পিএসজিকে বাঁচালেন কাভানি
2 hours ago 101
দশজনের এভারটনকে উড়িয়ে দিল আর্সেনাল দশজনের এভারটনকে উড়িয়ে দিল আর্সেনাল
Yesterday at 11:44pm 140
মেসিকে আজীবন ধরে রাখতে চায় বার্সা মেসিকে আজীবন ধরে রাখতে চায় বার্সা
Yesterday at 5:04pm 355
এবার কোচের সঙ্গে রাগারাগি নেইমারের এবার কোচের সঙ্গে রাগারাগি নেইমারের
Yesterday at 4:55pm 412
আজ রাত ৮টায় লড়াই হবে ব্রাজিল-জার্মানির, দেখাবে যেসব চ্যানেল আজ রাত ৮টায় লড়াই হবে ব্রাজিল-জার্মানির, দেখাবে যেসব চ্যানেল
Yesterday at 4:01pm 351

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

আমি চাই না আমার মেয়ে সিনেমায় অভিনয় করুক : সঞ্জয়
টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আশাবাদী মাশরাফি
কার সঙ্গে সিনেমা হলে গেল শাহরুখ কন্যা সুহানা?
পুরুষদের যে খাবারগুলো পরিহার করা উচিত
সিলেট সিক্সার্স আনছে ওয়াকার ইউনিসকে
খেদিরার হ্যটট্রিকে জুভেন্টাসের গোল বন্যা
বিসিসিআইয়ের কাছে বিশ্রাম চাইলেন কোহলি
বাংলাদেশকে নিয়ে যা বললেন ডি কক