JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মেসি ম্যাজিকে বার্সার 'ডাবল'

ফুটবল দুনিয়া 23rd May 2016 at 11:36am 189
মেসি ম্যাজিকে বার্সার 'ডাবল'

চ্যাম্পিয়ন্স লিগে হেরে আগেই টানা ট্রেবল জয়ের আশা শেষ। লা লিগাতেও শেষ মুহূর্তে এসে নানা নাটকীয়কতা, তবে শিরোপা ঘরে তোলে বার্সেলোনা।

এরপর মেসিদের ডাবল জয়ে বাধা হয়ে ছিল সেভিয়া। কিন্তু রোববার রাতে ১০ জনের দল নিয়েও সে বাধা দূর করেছে লুইস এনরিখের শিষ্যরা।

অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠ ভিসেন্তে কালদেরনে অতিরিক্ত সময়ে গড়া ম্যাচে বার্সেলোনা ২-০ গোলে সদ্য ইউরোপা লিগ জেতা সেভিয়াকে হারিয়ে কোপা ডেল রের শিরোপা জিতে নিয়েছে।

এ নিয়ে বার্সেলোনা ২৮ বার কোপা ডেল রের শিরোপা ঘরে তুলল। একই সঙ্গে দ্বিমুকুট নিয়েই এবার সন্তুষ্ট থাকতে হল মেসি-নেইমার-সুয়ারেজদের। গতবার তারা ট্রেবল জিতেছিল।

কাতালানদের জয়ে গোল করেছেন জর্দি অ্যালবা ও নেইমার। তবে ম্যাচে মেসি আরও একবার নিজের ক্লাস চেনালেন। পুরো ম্যাচে দুর্দান্ত খেলেছেন। আর যে দুটি গোল, তা তার নিখুঁত পাস থেকেই হয়েছে।

তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে নির্ধারিত সময়ে দুদলের কেউই গোল করতে পারেনি। অতিরিক্ত সময়ের প্রথমার্ধে বার্সেলোনাকে এগিয়ে দেন জর্দি আলবা। শেষ বাঁশি বাজার আগে গোল করেন নেইমার।

প্রথমার্ধের ৩৬ মিনিটে ডিফেন্ডার হাভিয়ের মাসচেরানো লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় বার্সেলোনা। 'মরার ওপর খাড়ার ঘা' হয়ে আসে দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে উরুগুয়ে তারকা লুইস সুয়ারেজের চোট পেয়ে ছিটকে পড়লে।

তবে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সেভিয়াও ১০ জনের দলে পরিণত হয়। মেসির বাড়ানো বল নিয়ে ফাঁকা ডি-বক্সে ঢুকতে যাওয়া নেইমারকে পেছন থেকে ফেলে দেন বানেগা। রেফারি আর্জেন্টিনার এই মিড-ফিল্ডারকে সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। খেলোয়াড় সংখ্যায় সমতা পাওয়ার পর আর বার্সাকে ঠেকাতে পারেনি সেভিয়া।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)