JanaBD.ComLoginSign Up

কপাল পুড়ল ক্রিস গেইলের

ক্রিকেট দুনিয়া 24th May 2016 at 7:55pm 1,479
কপাল পুড়ল ক্রিস গেইলের

একটু পরেই আইপিএলের ফাইনালে যাওয়ার লড়াইয়ে গুজরাট লায়ন্সের বিপক্ষে মাঠে নামবেন ক্রিস গেইল। কিন্তু তার আগেই দুঃসংবাদ শুনতে হল ক্রিস গেইলকে।

নারীঘটিত ঝামেলার কারণে ক্রিস গেইলকে দলে রাখছে না অস্ট্রেলিয়ার জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের দল মেলবোর্ন রেনেগেডস।

মঙ্গলবার দলটির প্রধান নির্বাহী কর্মকর্তা স্টুয়ার্ড কভেন্ট্রি বলেন, ‘আমরা শিগগিরই আমাদের বিদেশি খেলোয়াড়দের তালিকা প্রকাশ করব। তবে ক্রিস গেইল আমাদের পরিকল্পনায় নেই।’

এখানেই শেষ নয়। কাউন্টি ক্রিকেটে তার দল সামারসেট থেকেও বিতারিত হতে পারেন তিনি। এমনটাই গুঞ্জন শোনা যাচ্ছে।

তার ক্ষেত্রে এমনটি হওয়ার কারণ নারী কেলেঙ্কারি।

গেল বিগ ব্যাশের আসলে অস্ট্রেলিয়ান নারী সাংবাদিক মেল ম্যাকলাফলিনের সঙ্গে অশালীন শব্দ ব্যবহার করে ঝামেলায় পড়েন গেইল। পরে তাকে জরিমানাও গুনতে হয়।

আইপিএলের চলতি আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছেন তিনি। কয়েকদিন আগে ইংল্যান্ডের দ্য টাইমের নারী সাংবাদিক শার্লট অ্যাডওয়ার্ডসকে দেয়া এক সাক্ষাৎকারে বিতর্কিত মন্তব্য করেন।

গেইলের মন্তব্যটি ছিল ঠিক এরকম, ‘আমার ব্যাট অনেক, অনেক, অনেক বড়। আসলে বিশ্বের সবচেয়ে বড়।’ এরপর তিনি আরো বলেন, ‘তুমি কি এটা তুলতে পারবে? তোমার দু’হাত ব্যবহার করতে হবে এটাকে তুলতে।’

তার এমন মন্তব্যের পর আবারো সমালোচনা ও নিন্দার ঝড় ওঠে। ওই বিষয়ে গেইলে প্রশ্ন করা হলে তিনি জানান নিছক মজা করার জন্যই শার্লট অ্যাডওয়ার্ডসকে উদ্দেশ্য করে এমন মন্তব্য করেছিলেন।

ম্যাকলাফলিনের ঘটনার পর শার্লট অ্যাডওয়ার্ডসের বিষয়ে করা এমন মন্তব্য গেইলকে মেলবোর্ন রেনেগেডসের দল থেকে বাদ দিতে বাধ্য করে। পাশাপাশি ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের দল সামারসেটও গেইলকে তাদের দলে রাখার বিষয়টি পুনর্বিবেচনা করে দেখছে। কারণ, বাজে মন্তব্যটি যে তাদের দেশের নারী সাংবাদিককে করেছিলেন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 9 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)