JanaBD.ComLoginSign Up

সম্ভাব্য বোলিং কোচের তালিকায় যুক্ত হলেন অ্যাব্রোস-জার্গেনসেন

ক্রিকেট দুনিয়া 24th May 2016 at 10:02pm 453
সম্ভাব্য বোলিং কোচের তালিকায় যুক্ত হলেন অ্যাব্রোস-জার্গেনসেন

বাংলাদেশের বর্তমান পেস বোলিং কোচ হিথ স্ট্রিকের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি শেষ হচ্ছে আগামী জুনেই। আর নতুন করে এ কোচের সঙ্গে চুক্তি নবায়ন না করার সম্ভবনাই বেশি। কারণ বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) অধীনে ভারতের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) বোলিং কোচের পদের নির্বাচিত হতে যাচ্ছেন স্ট্রিক- এমন খবরই প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম।

ফলে নতুন করে কোচ সন্ধানে মাঠে নেমেছে বিসিবি। এ তালিকায় আগের দিনের চারজনের সঙ্গে যুক্ত হয়েছে দুটি নতুন নাম- ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কার্টলি অ্যামব্রোস ও বাংলাদেশের সাবেক কোচ শেন জার্গেনসেন।

গতকাল ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বলেছিলেন, ‘বোলিং কোচ হিসাবে পাকিস্তানের আকিব জাভেদ, শ্রীলঙ্কান চম্পকা রমানায়েকে, ভারতের ভেঙ্কটেস প্রাসাদসহ আরো দু-তিন জন রয়েছেন আমাদের পছন্দের তালিকায়।’ পছন্দের বাকি নামগুলো জানা গেল মঙ্গলবার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সূত্র থেকে জানা গেছে এ খবর। কিছুদিন আগেই ক্যারিবিয়ান দলের পেস বোলিং কোচের পদ থেকে বহিস্কার হওয়ায় অ্যামব্রোস নতুন চাকরির সন্ধান করছেন। স্বাভাবিকভাবেই পছন্দের নাম হিসাবে বাংলাদেশ এসেছে। তবে সে তুলনায় চমকপ্রদ নাম জার্গেনসেন। বাংলাদেশের দায়িত্ব ছাড়ার পর তিনি ফিজি ও স্কটল্যান্ডের দলের হয়ে কাজ করেছেন।

নতুন বোলিং কোচ কে হচ্ছেন তা এখনও নিশ্চিত নয়। এ নিয়ে এখন বাংলাদেশের ক্রিকেট মহলে চলছে জল্পনা-কল্পনা! তবে জানা গেছে ছুটি কাটিয়ে হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশে ফিরলে পেস বোলিং কোচের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 16 - Rating 8.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)