JanaBD.ComLoginSign Up

মুস্তাফিজের পরিবর্তে সাসেক্সে ডেভিড ওয়াইজ

ক্রিকেট দুনিয়া 25th May 2016 at 9:44am 1,007
মুস্তাফিজের পরিবর্তে সাসেক্সে ডেভিড ওয়াইজ

আইপিএলে টানা খেলার কারণে বিশ্রাম প্রয়োজন মুস্তাফিজুর রহমানের। এ কারণে আইপিএল শেষ হলেই দেশে ফিরে আসবেন তিনি। হুট করেই চলে যাবেন না ইংলিশ কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে খেলতে। দেশে ফিরে কয়েকদিন বিশ্রাম নিয়ে তবেই সাসেক্সে খেলতে যাবেন কাটার মাস্টার। তবে কাউন্টিতে মুস্তাফিজের খেলতে যাওয়ার আগে সাসেক্স অন্তত দুটি ম্যাচ খেলে ফেলবে। এই দুটি ম্যাচে মুস্তাফিজের অভাব পূরণ করতে দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ডেভিড ওয়াইজকে স্বাক্ষর করিয়েছে কাউন্টি ক্রিকেটের অন্যতম সফল ক্লাবটি।

কাউন্টি’র টি-টোয়েন্টি ন্যাটওয়েস্ট ব্লাস্টে খেলার জন্য অলরাউন্ডার ডেভিড ওয়াইজের সঙ্গে স্বল্পমেয়াদে চুক্তি করতে যাচ্ছে সাসেক্স। তাদের উদ্দেশ্যে মুস্তাফিজের অভাবটা পূরণ করা। মাত্র দুই ম্যাচ খেলার জন্য সাসেক্সে যোগ দিচ্ছেন ওয়াইজ। আইপিএলে আরসিবির হয়ে মাত্র একটি ম্যাচ খেলতে পেরেছিলেন ডেভিড ওয়াইজ। তখনই তিনি দলটির ইংলিশ বোলার এবং সাসেক্সের ক্রিকেটার ক্রিস জর্ডানের সঙ্গে কাউন্টিতে খেলার ব্যপারে কথা বলেন। যদিও দুই বিদেশি ক্রিকেটারের কোটায় তার আগেই সাসেক্স পূরণ করে ফেলেছে মুস্তাফিজ এবং নিউজিল্যান্ডের রস টেলরকে দিয়ে।

তবে সাসেক্সে মুস্তাফিজ প্রথম দুই ম্যাচ খেলতে পারবে না বলে সুযোগটা মিলে গেলো ডেভিড ওয়াইজের। যে কারণে খুব উচ্চসিতও দেখা গেলো তাকে। তিনি বলেন, ‘ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে যোগ দিতে পেরে সত্যি আমি খুব এক্সাইটেড। আমি সব সময়ই চেয়েছি কাউন্টি ক্রিকেট খেলতে। যে কারণে ক্রিস জর্ডানের সঙ্গেও এ নিয়ে কথা বলেছি।

আগামীকাল (মঙ্গলবার) সমারসেটের বিপক্ষে এবারের আসরের প্রথম ম্যাচ খেলবে সাসেক্স। এরপর শুক্রবার (৩ জুন) নিজেদের দ্বিতীয় ম্যাচে সারে’র বিপক্ষে খেলবে দলটি। এই দুটি ম্যাচের জন্য ওয়াইজকে দলে টেনেছে সাসেক্স। এরপরই মুস্তাফিজ সাসেক্সে যোগ দেয়ার কথা রয়েছে।

২০১৫ সাল থেকেই দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলের নিয়মিত মুখ হয়ে খেলছেন ওয়াইজ এবং প্রোটিয়াদের হয়ে মার্চ-এপ্রিলের টি-টোয়েন্টি বিশ্বকাপেও অংশ নেন তিনি। দক্ষিণ আফ্রিকার হয়ে ৬টি ওয়ানডে ও ২০টি টি-টুয়েন্টি ম্যাচে অংশ নিয়ে ৩৩ উইকেট নেন তিনি।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)