JanaBD.ComLoginSign Up

আইপিএলে বিভক্ত বাংলাদেশ!

ক্রিকেট দুনিয়া 25th May 16 at 10:42am 234
আইপিএলে বিভক্ত বাংলাদেশ!

ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) প্রথম এলিসিনেটর ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশের দুই তারকা খেলোয়াড় সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। গ্রুপ পর্বের ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট সমান- ১৬। কিন্তু রানরেটে এগিয়ে ওপরে সানরাইজার্স। আজকের ম্যাচ যে দল হারবে তাদেরই বিদায় নিতে হবে।


আর জয়ী দলের ফাইনালে যাওয়াটা ঝুলে থাকবে। আইপিএলে আজকের ম্যাচ নিয়ে দুই ভাগে বিভক্ত বাংলাদেশের সমর্থকরা।

গতকাল পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল গুজরাট লায়ন্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যকার হেরে যাওয়া দলের বিপক্ষে দ্বিতীয় এলিমিনেটরে খেলতে হবে। সেখানে জিতলে তবেই ফাইনালের টিকিট পাওয়া যাবে। মুস্তাফিজুর রহমানের হায়দরাবাদের আজ প্রতিশোধ নিয়ে ফাইনালের পথে এগিয়ে থাকার লড়াই। অন্যদিকে সাকিব আল হাসানের নাইট রাইডার্সের লক্ষ্য- হায়দরাবাদের বিপক্ষে তাদর আগের নৈপুণ্যটা ধরে রাখা। গ্রুপপর্বের দুই ম্যাচেই তারা হায়দরাবাদকে হারিয়েছে। প্রথম ম্যাচে ৯ উইকেটের বিশাল জয়ের পর শেষ ম্যাচ জেতে ২২ রানে।

আইপিএল’র প্রথম আসর থেকেই খেলছে নাইট রাইডার্স। শিরোপা জিতেছে ২০১২ ও ২০১৪ সালে। এছাড়া ২০১১ সালে প্লে অফ খেলেছে তারা। অন্যদিকে হায়দরাবাদ আইপিএলে খেলা শুরু করেছে ২০১৩তে। সেবার তারা প্লে অফে খেলে। সেটাই এখন পর্যন্ত তাদের সেরা সাফল্য। দুইদল এই পর্যন্ত মুখোমুখি হয়েছে ৮ বার। নাইট রাইডার্স ৬ বারই জয় নিয়ে মাঠ ছেড়েছে। গত মৌসুমে গ্রুপ পর্বের প্রথম ম্যাচটি হারের পর তাদেরকে টানা তিন ম্যাচ হারিয়েছে কলকাতা। আজকের ম্যাচে পেসার আশিষ নেহরাকে পাচ্ছে না হায়দরাবাদ। তবে পেস আক্রমণে থাকবেন মুস্তাফিজুর রহমান, বারিন্দর ও ভুবনেশ্বর কুমার।

চলতি গ্রুপ পর্বের দুই ম্যাচে মুখোমুখি হয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ম্যাচ দু’টি সাকিবের কলকাতা জিতলেও তার বড় অবদান ছিল না। হায়দরাবাদের বিপক্ষে প্রথম ম্যাচে ৩ ওভারে ১৮ রান দিয়ে কোনো উইকেট পাননি। সেদিন তাকে ব্যাটে নামতে হয়নি। আর দ্বিতীয় ম্যাচে ৩৪ রানে ১ উইকেট নেয়ার আগে ব্যাট হাতে করেন ১০ বলে ৭ রান।
অন্যদিকে নাইট রাইডার্সের বিপক্ষে দুই ম্যাচে ৬১ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন মুস্তাফিজ। প্রথম ম্যাচে ২৯ ও দ্বিতীয় ম্যাচে ৩২ রান দিয়ে একটি করে উইকেট নেন। প্রথম ম্যাচে ব্যাটে না নামায় মুস্তাফিজকে মোকাবিলা করতে হয়নি সাকিবকে। কিন্তু দ্বিতীয় ম্যাচে মুস্তাফিজের ৬ বল মোকাবিলা করে ৪ রান নেন সাকিব। কাটার মাস্টারের তিন বল ব্যাটে ছোঁয়াতে পারেননি সাকিব।

Googleplus Pint
Like - Dislike Votes 12 - Rating 4.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
ঘুরে দাঁড়াতে পারবে কী বাংলাদেশ? ঘুরে দাঁড়াতে পারবে কী বাংলাদেশ?
Yesterday at 11:19pm 91
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
Yesterday at 11:18pm 216
২য় ওয়ানডেতে যে সমস্যা হতে পারে বাংলাদেশের ২য় ওয়ানডেতে যে সমস্যা হতে পারে বাংলাদেশের
Yesterday at 6:35pm 851
পুরো বিপিএলে রংপুর পাবে গেইলকে পুরো বিপিএলে রংপুর পাবে গেইলকে
Yesterday at 6:20pm 527
চুক্তি ভেঙে জাতীয় দলে ফিরলেন টেইলর-জারভিস চুক্তি ভেঙে জাতীয় দলে ফিরলেন টেইলর-জারভিস
Yesterday at 3:44pm 437
শফিউল নিজেই জানেন না! শফিউল নিজেই জানেন না!
Yesterday at 3:42pm 548
টি-টোয়েন্টিতে নেই রাবাদা-তাহির টি-টোয়েন্টিতে নেই রাবাদা-তাহির
Yesterday at 3:36pm 389
কেউ পারছেন না মাশরাফির সাথে, এবার সাকিবও ফেল করলেন কেউ পারছেন না মাশরাফির সাথে, এবার সাকিবও ফেল করলেন
Yesterday at 1:18pm 746

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের চলচ্চিত্র : ১৮ অক্টোবর, ২০১৭
টিভিতে আজকের খেলা : ১৮ অক্টোবর, ২০১৭
দীপিকার বিদ্যার দৌড়
রেসিপি : পুষ্টিকর চিকেন মিটবল স্যুপ
চালের পানি: ত্বক হবে ব্রণমুক্ত ও উজ্জ্বল
নেইমার ইস্যুতে পিএসজি ছাড়বেন কাভানি!
ঘুরে দাঁড়াতে পারবে কী বাংলাদেশ?
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ