JanaBD.ComLoginSign Up

বাইকার্সদের জন্য স্মার্টফোন এনেছে স্যামসাং!

মোবাইল ফোন রিভিউ 27th May 2016 at 6:56am 466
বাইকার্সদের জন্য স্মার্টফোন এনেছে স্যামসাং!

বাইক চালানোর সময় গুরুত্বপূর্ণ কল আসলেও রিসিভ করা যায় না। এতে অনেক গুরুত্বপূর্ণ ফোনকল মিস হয়। আবার চালানো অবস্থায় রিসিভ করলেও বিপদ।

এ সমস্যা সমাধানের জন্য জে সিরিজের নতুন ফোন বাজারে এনেছে স্যামসাং বাংলাদেশ। জে৩, জে৫(৬) এবং জে৭(৬) ফোনগুলোতে 'এস বাইক মোড' নামে একটি অপশনও রয়েছে। জে সিরিজ ২০১৬ মোবাইলগুলোতে মেটাল বডি ব্যবহার করা হয়েছে।

এছাড়া উন্নত মানের প্রসেসর, র্যাম, রম এবং ডিসপ্লে ব্যবহার করা হয়েছে ফোনগুলোতে। স্যামসাং জে সিরিজে এই ফোনগুলোর মূল্য ১৪ হাজার ৯৯০ টাকা থেকে ২৪ হাজার ৯০০ টাকা পর্যন্ত।

আজ রাজধানীর একটি হোটেলে স্যামসাং বাংলাদেশ 'স্যামসাং গ্যালাক্সি জে সিরিজ ২০১৬' এর ওপর একটি কর্মশালার আয়োজন করে। কর্মশালায় ফোনগুলোর আকর্ষণীয় ফিচারগুলো উপস্থাপন করেন স্যামসাং মোবাইল বাংলাদেশের ট্রেইনিং অ্যান্ড সেলস ফোর্স বিভাগের ম্যানেজার মোহাম্মদ শাহরিয়ার।

তিনি বলেন, 'নিরাপদ যোগাযোগে মোশন লক ফিচার নিশ্চিত করে যে, ব্যবহারকারী যদি কোনো জরুরি ইনকামিং কল রিসিভ করতে চান তবে তাকে বাইক সম্পূর্ণভাবে থামানোর পর কলটি রিসিভ করতে হবে'। এস বাইক মোড চালু অবস্থায় ব্যবহারকারী কলারের নোটিফিকেশনস দেখতে পাবেন।

স্মার্ট রিপ্লাই ফিচারের মাধ্যমে নির্বাচিত নম্বরগুলো অটোমেটিক পাবেন। এতে নির্বাচিত কলাররা ফোন করলে কতক্ষণ পর বাইক চালক রিসিভ করতে পারবেন তার সম্ভাব্য সময় জানিয়ে দেবে।

এক্ষেত্রে গুগল ম্যাপে দেয়া সময়কে অ্যাপস গণনা করবে।

বাইক চালানো অবস্থায় এই মোডটি অন রাখলে ফোনে আসা কলগুলো নিয়ন্ত্রণ করবে। কুইক অ্যাক্টিভেশন, আর্জেন্ট কল এলার্ট সিস্টেম এবং মোশন লকের মাধ্যমে এই মোডটি কাজ করবে। এছাড়াও ফোনগুলোতে রয়েছে আল্ট্রা-ডাটা সেভিং (ইউডিএস) মোড।

এই মোডের সাহায্যে ইন্টারনেট ব্যবহারে ডাটা খরচ কমানোর সঙ্গে দ্রুত ইন্টারনেট ব্যবহারের সুবিধা প্রদান করবে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)