JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

শচীনের রেকর্ড থেকে ৫ রান দূরে কুক

ক্রিকেট দুনিয়া 27th May 2016 at 8:46pm 661
শচীনের রেকর্ড থেকে ৫ রান দূরে কুক

২০০৫ সালে পাকিস্তানের বিপক্ষে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে টেস্টে ১০ হাজার রান করার কৃতিত্ব দেখিয়েছিলেন ভারতের শচীন টেন্ডুলকার। ১১ বছর পর শচীনের সেই রেকর্ড ভেঙে ফেলতে যাচ্ছেন ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালিস্টার কুক।

সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে টেস্টে ১০ হাজার রান করার কৃতিত্ব দেখাবেন তিনি।

শচীন ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছিলেন ৩১ বছর ১০ মাস ২০ দিন বয়সে। আর কুক সেটি ছুঁয়ে যাচ্ছেন ৩১ বছর ৫ মাস ২ দিন বয়সে।

হেডিংলিতে শ্রীলঙ্কার প্রথম টেস্টে টস হেরে মাঠে নামেন কুক। শুরুটা দেখে-শুনে করলেও ১৬ রানের বেশি করতে পারেননি মাইলফলকের দ্বারপ্রান্তে থাকা ইংলিশ এই ব্যাটসম্যান। তাই শচীনের রেকর্ড ভাঙতে দ্বিতীয় ইনিংসে কুকের দরকার ছিল ২০ রান। কিন্তু দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি তিনি। কারণ, শ্রীলঙ্কাকে তারা হারিয়েছিল ইনিংস ব্যবধানে।

শুক্রবার চেস্টার লিতে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও ইংল্যান্ড। এদিন টস জিতে ব্যাট করতে নামেন তিনি। কিন্তু ৪২ বলে ১ চারে মাত্র ১৫ রান করে ফিরে যান। ফলে শচীনের রেকর্ড ভাঙার ক্ষেত্রে অপেক্ষার পালা আরো বাড়ল তার। দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ পেলে এবং ৫ রান করতে পারলে ভেঙে দিবেন শচীনের ১১ বছর আগে করা রেকর্ডটি।

কুকের আগে টেস্টে ব্রায়ান লারা, কুমার সাঙ্গাকারা, রিকি পন্টিং, রাহুল দ্রাবিড়, মাহেলা জয়াবর্ধনে, সুনীল গাভাস্কার, জ্যাক ক্যালিস, অ্যালান বোর্ডার, শিব নারায়ন চন্দরপল ও স্টিভ ওয়াহ।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)