JanaBD.ComLoginSign Up

মেয়েরা প্রথমে ছেলেদের প্রপোজ করেন না যে কারণে

লাইফ স্টাইল 28th May 2016 at 10:51am 1,082
মেয়েরা প্রথমে ছেলেদের প্রপোজ করেন না যে কারণে

অনেকের মনে প্রশ্ন আসতে পারে, সকলেই জানেন এবং শুনে থাকেন যে সম্পর্কের ক্ষেত্রে প্রথমে ছেলেটিই প্রপোজ করে থাকেন, এরপর মেয়েটির সম্মতিতে সম্পর্ক তৈরি হয়। মেয়েরা প্রথমে প্রপোজ করেছেন ব্যাপারটি খুবই কম ঘটে। কিন্তু কেন ছেলেরাই প্রথমে প্রপোজ করেন সম্পর্কের ক্ষেত্রে, কেন মেয়েরা পিছিয়ে যান সেটা জানেন কি?

যখন একটি মেয়ে কাউকে পছন্দ করেন এবং তাকে প্রস্তাব দেয়ার জন্য প্রস্তুত হন তখন তার মনে কিছু প্রশ্নের উদ্ভব ঘটে। এই প্রশ্নগুলো যে ছেলেদের ক্ষেত্রে ঘটে না তা নয়। কিন্তু সমস্যা হলো মেয়েটি এই প্রশ্নের দ্বিধা থেকে বেরিয়ে এসে আর প্রপোজ করতে পারেন না, যা ছেলেরা পারেন।

১) যদি সে না বলে দেয়?

এই প্রশ্নটি সকলের মনেই আসে প্রপোজ করার আগে। কিন্তু মেয়েদের মনে অনেক বেশি দ্বিধার সৃষ্টি করে এই প্রশ্ন। কারণ মেয়েটি মনে করেন ছেলেটি রিজেক্ট করার পর সকলকে বলে দিলে তাকে সকলেই অন্য দৃষ্টিতে দেখবেন। তাই মেয়েটি পিছিয়ে আসেন।

২) যদি তার প্রেমিকা থাকে?

সবচাইতে ভয়ানক ব্যাপার হয় তখন যখন দুজন মেয়ে প্রতিদ্বন্দ্বী হয়। যদি প্রেমিকা থাকে এই চিন্তা মেয়েদের অনেক বেশি ভোগায়। কারণ এই কথাটি সকলে জেনে গেল তাকে অন্যের ঘর ভাঙতে যাওয়া মেয়ে হিসেবে পরিচিত হতে হবে, আর যদি ছেলেটির প্রেমিকার কানে যায় তাহলে তো কথাই নেই। যুদ্ধ শুরু হয়ে যাবে।

৩) সে মনে হয় আমাকে পছন্দ করবে না

মেয়েরা এই প্রেমের দিকগুলোতে ছেলেদের চাইতে বেশ কম আত্মবিশ্বাসী থাকেন। একজন ছেলের কিছু থাকুক বা না থাকুন শুধু আত্মবিশ্বাসের জোরে একটি মেয়ের সামনে দাড়িয়ে প্রপোজ করে দিতে পারেন। কিন্তু একটি মেয়ের জন্য ব্যাপারটি অনেক বেশি কঠিন।

৪) যদি আসলেই প্রেম হয়ে যায় তাহলে আমার স্বাধীনতার কি হবে?

আরেকটি ভাবনা যা মেয়েদের দ্বিতীয়বার ভাবতে বাধ্য করে তা হলো সম্পর্কে জড়ানোর পর তার নিজের স্বাধীনতার কি হবে। যতো যাই বলুন না কেন, সম্পর্কে সব সময় ছেলেটিই ডমিনেট করতে চান। আর এই কথা ভেবে পিছিয়ে আসেন মেয়েটি।

৫) আমাকে যদি অতিরিক্ত উৎসাহী ভাবে?

ছেলেরা প্রপোজ করেন তা অনেক বেশি স্বাভাবিক, মেয়েরা প্রপোজ করছেন তা আমাদের দেশে অন্তত খুব স্বাভাবিক ব্যাপার নন। আর এখানেই মেয়েটির যতো চিন্তা, ‘আমি যে প্রপোজ করবো তাতে যদি সে ভাবে, আমি অনেক বেশি উৎসাহী, তাহলে তো সে আমাকে পছন্দ করবে না’।

৬) যদি আমাকে বেহায়া বলে?

মেয়েরা একটু লাজুক হোন সকলেই তা চান। আর সেই মেয়ে নিজের লাজ ভেঙে মনের ভাব প্রকাশ করে কোনো ছেলেকে প্রপোজ করছেন তা একটু অস্বাভাবিকই বটে। এই কাজটি করার আগে ‘আমাজে যদি বেহায়া ভাবে’ প্রশ্নটি মাথায় আসা অনেক স্বাভাবিক।

৭) তার কোনো বন্ধু যদি আমার প্রাক্তন প্রেমিকটি হয়?

মানুন আর নাই মানুন সকলেরই অতীত থাকে। কিন্তু অতীতের পিছুটান অনেক খারাপ ব্যাপার। যদি দুজনের ব্রেকআপ হয়ে থাকে তারপরও লতায় পাটায় বন্ধুত্বের জন্য অনেকেই নতুন একটি সম্পর্কে সঠিকভাবে জড়াতে পারেন না বেশ খানিকটা সময়। এই ব্যাপারটিও প্রপোজ করাটা বেশ পিছিয়েই দেয়।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 11 - Rating 5.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)