JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ওয়াসিম আকরাম যাকে বল করতে চিন্তায় পড়তেন

ক্রিকেট দুনিয়া 28th May 2016 at 1:19pm 759
ওয়াসিম আকরাম যাকে বল করতে চিন্তায় পড়তেন

হালের বিরাট কোহলি। অনেকে তার মধ্যে শচীন টেন্ডুলকারের ছায়া দেখতে পান। কেউ কেউ মনে করেন, ছেলেটি একদিন টেন্ডুলকারকেও ছাড়িয়ে যাবে। ভারতের টেস্ট দলের অধিনায়ক ব্যাট হাতে যেভাবে সামনের দিকে এগিয়ে চলছেন তাতে অসম্ভব নয়। বর্তমান যুগের কোনো বোলারই তার সামনে তেমন পাত্তা পায়না। একমাত্র মুস্তাফিজুর রহমানের সামনেই তাকে কিছুটা নমনীয় দেখা যায়।

কোন বোলারকে সবচেয়ে ভয় পান- এমন প্রশ্নের জবাবে ক’দিন আগে কোহলি বলেন ওয়াসিম আকরামের নাম। পাকিস্তানের এই পেসারকে কখনও তিনি খেলেননি। কিন্তু যদি খেলতেন তাহলে সবচেয়ে বেশি ভয় তাকেই পেতেন বলে জানান তিনি। সেই ওয়াসিম আকরাম এবার বললেন প্রায় একই ধরনের কথা।

বিরাট কোহলিকে বল করতে গেলে তিনি নাকি চিন্তায় পড়ে যেতেন। নিজের যুগের সেরা ব্যাটসম্যানদের দারুণভাবে সামলেছেন ওয়াসিম আকরাম। শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা ও স্টিভ ওয়াহদের উইকেট নিয়েছেন অনেকবার। ইতিহাসের অন্যতম সেরা বোলার তিনি। ওয়ানডে ও টেস্ট মিলে তিনি নিয়েছেন ৯১৬ উইকেট। কিন্তু বিরাট কোহলির ব্যাটিং দেখে যারপর নাই মুগ্ধ তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানালেন, ‘কোহলির নিজের ওপর বিশ্বাস, ক্ষমতা ও কৌশল অসাধারণ। সোজা ব্যাটে খেলে বলেই সে এতো ধারাবাহিক। বোলার হিসেবে কোহলির মুখোমুখি হলে আমি কিন্তু চিন্তায় পড়ে যেতাম। বিরাটের ব্যাটিং দেখাটা তৃপ্তিকর।’

শচীন টেন্ডুলকার ও বিরাট কোহলির মধ্যে তূলনা করতে গিয়ে ওয়াসিম আকরাম বলেন, ‘এখনকার কোহলি অনেকটা ওয়ানডেতে ওপেনার শচীন টেন্ডুলকারের মতো। শচীনকে বল করা কঠিন ছিল। ব্যাটসম্যান হিসেবে শচীন বা কোহলি আউট করার সুযোগই দেয় না।’

ভারতীয় প্রিমিয়ার লীগের (আইপিএল) নবম আসরের ফাইনালে খেলবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। চলতি আসরের ১৫ ম্যাচে ৮৩.৫৪ গড়, ১৫১.৯০ স্ট্রাইক রেট, ৪ সেঞ্চুরি ও ৬ ফিফটিতে তিনি করেছেন ৯১৯ রান। বিশ্বের যে কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্টের এক আসরে সবচেয়ে বেশি রানের ঘটনা এটি। কোহলি চলতি আসরে ৭৮ চার ও ৩৬ ছক্কা হাঁকিয়েছেন।

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 7.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)