JanaBD.ComLoginSign Up

ঝগড়া এড়িয়ে সম্পর্ক ভালো রাখবেন যেভাবে!

লাইফ স্টাইল 29th May 2016 at 7:28am 613
ঝগড়া এড়িয়ে সম্পর্ক ভালো রাখবেন যেভাবে!

জগতে এমন সম্পর্ক খুঁজে পাওয়া কঠিন, যেখানে ঝগড়া, খুনসুটি বা মনোমালিন্য হয় না। একটু মনোমালিন্য সম্পর্ককে মধুর করে তোলে। কিন্তু প্রতিদিন যদি ঝগড়া-ঝাঁটি লেগে থাকে, তবে তা মোটেও ভালো নয়। প্রতিদিনের একটু একটু ঝগড়া থেকে সৃষ্টি হয় দূরত্ব। আর এই দূরত্ব থেকে এক সময় ভেঙে যায় ভালোবাসার সম্পর্কটি। তাই ঝগড়া শুরু আগেই মিটিয়ে ফেলুন ঝগড়ার বিষয়টি।

কিছু কৌশল অবলম্বন করে এড়িয়ে যেতে পারেন ঝগড়া।

# চুপ করে শুধু শুনে যান
দু'পক্ষের বাকবিতন্ডা থেকে ঝগড়ার সূত্রপাত হয়। ঝগড়া এড়াতে চাইলে কিছুক্ষণ চুপ থাকুন। মুখ বন্ধ রাখুন। শুনুন অপরপক্ষ কী বলে। কিছু সময় পর বিষয়টি বুঝিয়ে বলুন। রাগান্বিত অবস্থায় মানুষ কথার চেয়ে ঝগড়া বেশি করে থাকেন।

# ঝগড়ার বিষয় এড়িয়ে যাবেন না
সম্পর্কে যেকোনো বিষয় নিয়ে ঝগড়া হতে পারে। কিন্তু প্রায় সময় দেখা যায় যে বিষয়টি নিয়ে ঝগড়া হচ্ছে, তা সমাধান না করে, অন্য বিষয়ে নিয়ে ঝগড়া শুরু করে দেয়। পরবর্তী সময়ে দেখা যায় একই বিষয়ে আবার ঝগড়া হচ্ছে। তাই ঝগড়ার বিষয়টি সমাধান করে ফেলুন।

# অতীতকে টেনে আনবেন না
ঝগড়ার সময় বেশিরভাগ নারী-পুরুষেরা অতীতের বিষয় টেনে নিয়ে আসেন। সবচেয়ে বড় ভুলটি তখনই করা হয়। অতীতের বিষয় ঝগড়াকে আরো বাড়িয়ে দেবে। তাই ঝগড়া সময় অতীতের বিষয় এড়িয়ে চলুন।

# গুরুত্বপূর্ণ বিষয়টি খুঁজে বের করুন
সম্পর্কে ঝগড়ার চেয়ে ভালোবাসা বেশি গুরুত্বপূর্ণ। এই কথাটি মনে রাখুন। রাগের সময় নিজেদের মধ্যে কাটানো সুন্দর সময়গুলোর কথা চিন্তা করুন। এই চিন্তাগুলো আপনাকে রাগ কমাতে সাহায্য করবে।

# কৌতুক করুন
আপনার সেন্স অব হিউমার ব্যবহার করুন ঝগড়া এড়ানোর জন্য। ছোট একটি কৌতুক মনকে ভালো করে দিয়ে পরিবেশকে হালকা করে দিতে পারে।

# নিজেকে শান্ত রাখার চেষ্টা করুন
ঝগড়ার সময়টিতে নিজেকে যথাসম্ভব শান্ত রাখার চেষ্টা করুন। সঙ্গী যত রাগারাগি করুক না কেন, নিজেকে শান্ত রাখুন। একজন বেশি অন্য জন ধৈর্য ধরে চুপচাপ থাকার চেষ্টা করুন।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 7 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)