JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সরিষাবাড়ী থানাহাজতে আসামির মৃত্যু : প্রতিবাদে থানা ঘেরাও বিক্ষোভ

দেশের খবর 30th May 2016 at 2:21pm 204
সরিষাবাড়ী থানাহাজতে আসামির মৃত্যু : প্রতিবাদে থানা ঘেরাও বিক্ষোভ

জামালপুরের সরিষাবাড়ী থানা হাজতে আজ সোমবার ভোর রাতে রহস্যজনকভাবে হাসমত আলী (৩৫) নামে এক আসামির মৃত্যু হয়েছে। এ ঘটনায় এলাকাবাশী পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলে বিক্ষোভ মিছিল ও বিচারের দাবিতে থানা ঘেরাও এবং রাস্তা অবরোধ করে টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করেছে।

জানা গেছে, সরিষাবাড়ী থানায় কর্মরত এসআই মতিউর রহমান গতকাল রোববার রাতে ঢাকার গুলশান এলাকা থেকে পৌর এলাকার তারিয়াপাড়া গ্রামের মৃত জিন্নত আলী ওরফে কালু মিয়ার পুত্র সিএনজি চালক হাসমত আলী ওরফে হাসেমকে গ্রেফতার করে রাত্র ১২টার পর থানায় নিয়ে আসে। ওই রাতেই ভোরে রহস্যজনকভাবে হাসমত আলী থানার হাজতখানায় মারা যায়। পুলিশ আজ সোমবার সকালে হাসমত আলীকে সরিষাবাড়ী হাসপাতালে আনার পর কর্তব্যরত ডাক্তার মমতাজ উদ্দিন তাকে মৃত ঘোষণা করেন।

সংবাদ পেয়ে জেলা পুলিশ সুপার নিজাম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল হক, সদর সার্কেল মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহি কর্মকর্তা ফ্লোরা বিলকিস জাহান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান সরিষাবাড়ী থানায় আসেন।

এ সময় বিচারের দাবিতে বিক্ষোভ মিছিলকারীদের থানা গেটে আটকিয়ে অতিরিক্ত পুলিশ সুপার সরিফুল হক তাদেরকে সান্ত¦না দেন এবং জরুরি তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচারের আশ্বাস দেন। মৃতদেহের প্রাথমিক তদন্ত শেষে সাংবাদিকদের কাছে বিস্তারিত তথ্য জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান।

অফিসার ইনচার্জ বিল্লাল উদ্দিনের বক্তব্য ও এজাহারের তথ্য অনুসারে জানা যায়, গত পহেলা বৈশাখ ১৪ এপ্রিল তাড়িয়াপাড়া গ্রামের হাসমত আলীর স্ত্রী লাখী বেগম(৩০) নিজ বসত ঘরে ফাঁসিতে ঝুলে মারা যায়। এ ঘটনায় লাশের পোস্ট মোর্টেম শেষে থানায় একটি অপমৃত্যু মামলা হয়। এর পর থেকে স্বামী হাসমত আলী পলাতক রয়েছে।

এ ঘটনায় গতকাল রোববার গোপন সংবাদে সরিষাবাড়ী থানার এস আই মতিউর রহমান ঢাকা গুলশান থেকে হাসমত আলীকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। রাতেই থানা হাজতে হাসমত আলীর রহস্যজনক মৃত্যু হয়।


মৃত হাসমত আলীর মা হাসু বেগম জানান, আমার ছেলেকে পুলিশ ধরে এনে মেরে ফেলেছে। আমি এর বিচার চাই।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পৌর এলাকার এআরএ গেট সংলগ্ন রাস্তা অবরোধ করে এলাকাবাসী বিচারের দাবিতে বিক্ষোভ করছে এবং রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানাচ্ছে।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)