JanaBD.ComLoginSign Up

ছোট্ট কিন্তু কাজের একটি অ্যাপ: Sms Backup+

এপস রিভিউ 1st Jun 2016 at 12:37pm 366
ছোট্ট কিন্তু কাজের একটি অ্যাপ: Sms Backup+

আমরা যতই বর্তমানে ফেসবুক মেসেঞ্জার, ভাইবার, হোয়াটসঅ্যাপ এবং এধরণের সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো ব্যবহার করে থাকিনা কেন, আমরা কিন্তু ক্যারিয়ারের এসএমএস সার্ভিসকে ভুলে যাইনি! বরং অনেকেই আছেন যারা এখনও ক্যারিয়ারের এসএমএস সার্ভিস ব্যবহার করে যোগাযোগ করে থাকেন।

এখন প্রশ্ন হচ্ছে, আমরা অনলাইন যে সকল মেসেজিং সার্ভিস ব্যবহার করে থাকি সেগুলো কিন্তু অনলাইনে সংরক্ষণ করাই থাকে। কিন্তু আমাদের স্মার্টফোনে থাকা এসএমএসগুলো কিন্তু কোথাও ব্যাক-আপ করা থাকেনা। ফলে, হঠাত করে যদি আমাদের প্রয়োজনীয় মেসেজগুলো মুছে যায় তবে আমরা নিশ্চয়ই কিছুটা হলেও সমস্যার সম্মুখীন হব, নয় কি? আর সেই সমস্যা থেকেই মুক্ত করতে খুব সহজেই আমরা ব্যবহার করতে পারি ছোট্ট এই Sms Backup + অ্যাপলিকেশনটির।

চমৎকার এই অ্যাপলিকেশনটি আপনার স্মার্টফোনে থাকে মেসেজগুলো স্বয়ংক্রিয় এবং ম্যানুয়ালি দু ভাবেই করতে সক্ষম। মজার ব্যাপার হচ্ছে এই অ্যাপলিকেশনটি আপনার স্মার্টফোনের এসএমএসগুলো ব্যাকআপ করে রাখে আপনার জিমেইল আইডিতেই। প্রথমবারের মত যখন অ্যাপটি আপনি রান করে Connect বাটনে ট্যাপ করবেন তখন আপনার স্মার্টফোনের সাথে যুক্ত জিমেইল আইডি বা আইডিগুলো আপনাকে প্রদর্শন করা হবে এবং সেখান থেকে আপনি একটি বেছে নিয়ে ওকে চাপলেই কাজ হয়ে যাবে।

এরপর ব্যাক আপের ট্যাপ করলে আপনার নির্ধারিত জিমেইল আইডিতে আপনার স্মার্টফোনের এসএমএসগুলো ব্যাকআপ হতে শুরু করবে। আপনি পরবর্তীতে আপনার জিমেইল আইডিতে ঢুকলে ইনবক্স, সেন্ট, ড্রাফট ক্যাটাগরির নিচে নতুন একটি SMS নামের ক্যাটাগরি দেখতে পাবেন যেখানে এই এসএমএসগুলো সংরক্ষণ করা থাকবে।

অ্যাপলিকেশনটিতে এসএমএস ব্যাকআপ করার পাশাপাশি কল লগও ব্যাকআপ করা যায়। আর ছোট্ট এই অ্যাপলিকেশনটির সেটিংস প্যানেল থেকে আপনি ব্যাকআপ সেটিংস, রিস্টোর সেটিংস ইত্যাদি নিজের মত করে সাজিয়ে নিতে পারবেন খুব সহজেই!

চমৎকার এই সিম্পল অ্যাপলিকেশনটি খুবই কম জায়গা দখল করে। কিন্তু কম জায়গা দখল করলেও বা খুব সহজ দেখতে হলেও কাজ কিন্ত করে থাকে চমৎকার ভাবেই! তাই আপনি যদি আপনার এসএমএসগুলো কখনই হারাতে না চান তবে আজই এই অ্যাপলিকেশনটি ব্যবহার করে দেখতে পারেন।

ডাউনলোড লিংক - [url=https://play.google.com/store/apps/details?id=com.zegoggles.smssync&hl=en%20]গুগল প্লে স্টোর[/url]

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)