JanaBD.ComLoginSign Up

বাংলাদেশ-ইংল্যান্ড লড়াইয়ে শুরু চ্যাম্পিয়ন্স ট্রফি

ক্রিকেট দুনিয়া 1st Jun 2016 at 4:24pm 719
বাংলাদেশ-ইংল্যান্ড লড়াইয়ে শুরু চ্যাম্পিয়ন্স ট্রফি

২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডকে বিদায় করে দেওয়া ম্যাচে রুবেল হোসেনের সেই ডেলিভারির কথা নিশ্চয় মনে থাকবে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের। রুবেলের অসাধারণ বোলিং নৈপুন্যে ইংল্যান্ডকে বিদায় করে দিয়ে বাংলাদেশকে প্রথম বারের শেষ আটে তোলেন তিনি। সেই ইংল্যান্ডের বিপক্ষেই ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন।

ঠিক এক বছর আগে, চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। উদ্বোধনী খেলায় পহেলা জুনে ওভালে ইংল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফিবাহিনী। এরপর ৫ জুন একই ভেন্যুতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মাশরাফিরা। ৯ জুন কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এছাড়া ৪ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত পাকিস্তান মুখোমুখি হবে। ম্যাচটি অনুষ্ঠিত হবে এজবাস্টনে।

২০১৭ সালের ১ জুন থেকে ১৮ জুন ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। এই আসরে খেলবে অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, বাংলাদেশ এবং পাকিস্তান।

এরই মধ্যে ৮টি দল দুই গ্রুপে ভাগ হয়েছে। বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। গ্রুপের অন্য দলগুলো হচ্ছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। অন্যদিকে গ্রুপ বি'র দলগুলো হচ্ছে- ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

২০০৬ সালে ভারতে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার পর প্রথমবারের মতো এই টুর্নামেন্টে খেলতে যাচ্ছে বাংলাদেশ। ইংল্যান্ডে ২০১৭ সালের ১ জুন টুর্নামেন্টটি শুরু হয়ে চলবে ১৮ জুন পর্যন্ত। বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, এই আসরের বর্তমান চ্যাম্পিয়ন ভারত, প্রথমবারের চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা, ২০০০ সালের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড, ২০০২ সালের যৌথ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা এবং ইংল্যান্ড ও গত বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল খেলা বাংলাদেশ এবং পাকিস্তান অংশ নেবে এই আসরে।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)