JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

বিশ্বের সবচেয়ে দামি অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে

মোবাইল ফোন রিভিউ 1st Jun 2016 at 5:03pm 640
বিশ্বের সবচেয়ে দামি অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে

সিরিন ল্যাব বাজারে নিয়ে এসেছে ‘সোলারিন’ নামক নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন। এই স্মার্টফোনটিকে বলা হচ্ছে, বিশ্বের সবচেয়ে দামি অ্যান্ড্রয়েড স্মার্টফোন।

দামির পাশাপাশি এটি অত্যন্ত নিরাপদ ও মজবুত অ্যান্ড্রয়েড স্মার্টফোন। এতে ব্যবহৃত হয়েছে চিপ-টু-চিপ এনক্রিপশন সিমিলার প্রযুক্তি যা সেনাবাহিনীতে নিরাপদ যোগাযোগের ক্ষেত্রে ব্যবহার করা হয়। প্রাইভেসি রক্ষায় সর্বাধুনিক প্রযুক্তি। বডি তৈরিতে ব্যবহার করা হয়েছে গ্রেড ৫ টাইটেনিয়াম। ফলে এই স্মার্টফোনটি বাজারের অন্য যেকোনো স্মার্টফোনের চেয়ে চারগুণ বেশি মজবুত।

৫.৫ ইঞ্চি স্ক্রিনের এই ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর, ২৩.৮ মেগা পিক্সেল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৪ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ সহ প্রয়োজনীয় সব ফিচার। এই ফোনে যে ওয়াই-ফাই সিস্টেম রয়েছে তা দিয়ে এইচডি কোয়ালিটির সিনেমা ডাউনলোড করা যাবে ৫ সেকেন্ড ।

বিশ্বের সবচেয়ে দামী, নিরাপদ ও মজবুত এই অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি তৈরি করা মূলত ব্যবসায়ীদের কথা মাথায় রেখে।

সিরিন ল্যাব কর্তৃপক্ষের মতে, উচ্চমানের প্রযুক্তির সঙ্গে ভালো নিরাপত্তা দেওয়ার জন্য আর কোনো ভালো সমাধান নেই। তাই সর্বাধুনিক ও সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থার সুবিধা দিতে সোলারিন স্মার্টফোনটি তৈরি করা হয়েছে। এই ফোন বিশ্বের অন্য যেকোনো ফোনের চেয়ে দ্রুত গতির।

১ জুন থেকে ৩০ জুন পর্যন্ত লন্ডনে সিরিন ল্যাবের প্রথম রিটেইল স্টোরে ফোনটি পাওয়া যাবে।

ইসরাইলভিত্তিক প্রতিষ্ঠান সিরিন ল্যাবের তৈরি ‘সোলারিন’ অ্যান্ড্রয়েড স্মার্টফোনটির মূল্য ১৬ হাজার মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় দাম প্রায় ১৩ লাখ টাকা)।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)