JanaBD.ComLoginSign Up

টেন্ডুলকারের ছেলেকে দলে নিতে হাজার রানকারী বাদ!

খেলাধুলার বিবিধ 2nd Jun 2016 at 1:09am 361
টেন্ডুলকারের ছেলেকে দলে নিতে হাজার রানকারী বাদ!

খুব বেশিদিন আগের কথা নয়। গত বছরই প্রণব ধানওয়ারে রেকর্ড গড়েছিলেন। অনূর্ধ্ব ১৫-র একটি ক্রিকেট ম্যাচে ১০০৯ রানের ইনিংস খেলে রেকর্ড বইয়ের পাতায় নিজের নাম তুলে নিয়েছিলেন প্রণব ধানাওয়ারে। চমকে গিয়েছিল ক্রিকেটবিশ্ব। ৩২৩ বলে ১০০৯ রানের ইনিংস খেলা সেই ধানাওয়ারেরই কিনা জায়গা হলো না ভারতের পশ্চিমাঞ্চল অনূর্ধ্ব ১৬ স্কোয়াডে। এ নিয়ে গোটা ভারতে তুমুল আলোচনা। কারণ হিসেবে কী তুলে ধরা হচ্ছে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে জানেন? প্রণব ধানওয়ারের বাবা একজন অটোরিকশাচালক।

পশ্চিমাঞ্চলের অনূর্ধ্ব ১৬ দলে সুযোগ না পাওয়ার কারণ শচিন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকার!
সোস্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক ও টুইটারে বলা হচ্ছে, অর্জুন টেন্ডুলোরকে সুযোগ করে দেওয়ার জন্যই প্রণব ধানাওয়ারেকে বাদ দেওয়া হয়েছে। ফেসবুক-টুইটার প্রশ্ন তুলে দিয়েছে, প্রণব ধানওয়ারের বাবা একজন অটোরিকশাচালক আর অর্জুনের বাবা শচিন বলেই কি বাদ পড়তে হল অনন্য রেকর্ডের মালিককে।

অনেকেই বলাবলি করছেন, প্রতিভার নিরিখে বিচার করলে অর্জুনের থেকে অনেক এগিয়ে প্রণব। কেবলমাত্র শচিনের জন্যই অর্জুন দলে জায়গা পেয়েছেন। জুনিয়র দলের নির্বাচকরা অন্য যুক্তি দিচ্ছেন। তাদের বক্তব্য, প্রণব ধানাওয়ারের জন্ম ২০০০-এর ১৩ মে। প্রণব ইতিমধ্যেই ১৬ বছরের বয়সসীমা পার করে ফেলেছে। সেই কারণেই প্রণবকে অনূর্ধ্ব ১৬ দলে জায়গা দেয়া হয়নি।

সেখানে অর্জুনের বয়স ১৬ হয়নি। এ তো গেল যুক্তির কথা। আবেগ যুক্তিকে কেন মানবে।
সাধারণ মানুষের বক্তব্য, একজনের বাবা অটোরিকশাচালক। আর একজনের বাবা শচিন। তাই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ঝড়। সেই ঝড় থামাতে এগিয়ে এলেন প্রণবের বাবা প্রশান্ত। তিনি বলেছেন, প্রণবের বাদ পড়া নিয়ে বিতর্ক তৈরি করাটা অমূলক। পশ্চিমাঞ্চলের অনূর্ধ্ব ১৬ দল তৈরি করা হয়েছে এমসিএ অনূর্ধ্ব ১৬ দল থেকে। অর্জুন এমসিএ দলের সদস্য হলেও, প্রণব সেই দলের সদস্য নন। প্রণব ও অর্জুন একে অপরের খুবই ভালো বন্ধু। এই বিতর্ক দু’ জনের বন্ধুত্বকে নষ্ট করবে না বলেই জানিয়েছেন প্রণবের বাবা প্রশান্ত।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)