JanaBD.ComLoginSign Up
JanaBD.Com অর্থাৎ এ সাইটে টপিক এবং এসএমএস পোস্ট করার নিয়মাবলী

৭টি বিষয় মনে রাখবেন বিয়ের শাড়ি বাছাই করার সময়

সাজগোজ টিপস 24th Apr 16 at 9:21pm 1,580
Googleplus Pint
৭টি বিষয় মনে রাখবেন বিয়ের শাড়ি বাছাই করার সময়

বিয়ের দিনে প্রতিটি নারীই চান তাঁকে যেন দেখায় সবার চাইতে বেশি সুন্দর। আর সেটা চাওয়াটাই তো স্বাভাবিক, তাই না? আপনার এই চাওয়া মুহূর্তেই দুঃস্বপ্নে পরিণত হতে পারে, যদি বেছে নিতে ভুল করেন সঠিক শাড়ি। হ্যাঁ, বিয়ের শাড়ি নির্বাচন করতে গিয়ে অনেকেই এই ভুলটি করে থাকেন। আজকাল কনের পছন্দের শাড়ি কেনা হয় অধিকাংশ বিয়েতে, তাই নিজের বিয়ের শাড়িটি বেছে নিন খুব সতর্কতার সাথে। কোন রঙটি এখন হাল ফ্যাশনে চলছে? কোন রঙটি পরলে আপনাকে উজ্জ্বল দেখাবে, কেমন শাড়িতে লম্বা দেখাবে আর কেমন শাড়িতে দেখাবে চিকন? এই সমস্ত প্রশ্নের উত্তর নিয়ে আমাদের এই ফিচার। জেনে নিন এমন কিছু টিপস, যেগুলো মনে রাখলে আপনার বিয়ের শাড়িটি হবে একদম মানানসই।
১) প্রথমেই আসুন রঙের ক্ষেত্রে। বিয়েতে লাল রঙের শাড়ির আবেদন সবসময়েই বেশি। তবে লাল রঙ কিন্তু একটা নয়। মার্কেটে লালের হরেক রকম শেড দেখতে পাবেন। শেখান থেকে আপনার সাথে মানানসই রঙটি বেছে নেয়ার উপায় হলো লাল রঙের লিপস্টিক ব্যবহার করুন। শেডটি আপনার ভালো লাগবে, সেই শেডটি ব্যবহার করুন।
২) লাল ছাড়াও এই মৌসুমে বিয়ের শাড়ি হিসাবে বেছে নিতে পারেন মেরুন, সোনালি, ব্রোঞ্জ, গাঢ় গোলাপির নানান শেড, মিষ্টি কালার, কমলা ইত্যাদি। ল্যাভেন্ডার রঙটাও বেশ মানাবে। নীল, বেগুনী, সবুজ এই মৌসুমে না পরাই ভালো।

৩) আপনি যদি মোটা হয়ে থাকেন, তাহলে অবশ্যই বেছে নিন জর্জেট শাড়ি। এতে আপনার ওজন অনেকটাই কম দেখাবে। অন্যদিকে খাটো মেয়েরাও জর্জেট বেছে নিন। স্লিম দেখালে লম্বাও লাগবে বেশি। আর আপনি যদি বেশি রোগা হয়ে থাকেন, তাহলে কাতান সহ যে কোন ভারী কাপড়ের শাড়ি বেছে নেবেন। শাড়িতে কারুকাজ যত বেশি হবে, আপনাকে ততই সুন্দর স্বাস্থ্যের দেখাবে। অন্যদিকে ওজন বেশি হলে যতটা সম্ভব ভারি কাজ পরিহার করুন।
৪) মনে মনে নিশ্চয়ই ভেবে রেখেছেন পছন্দের শাড়ির রঙ? তবে এত দামী একটা শাড়ি হুট করেই কিনে ফেলবেন না। প্রথমে মনের মত রঙের একটা পোশাক বানিয়ে পরুন। নিদেন পক্ষে একটা ওড়না কিনে ট্রায়াল দিন। কিছু ছবি তুলে ফেলুন। দোকানে শাড়ি গায়ে ধরেও ছবি তুলতে পারেন। এতে খুব সহজেই বুঝবেন যে কোন রঙটি আপনাকে বেশি মানাচ্ছে।
৫) যাদের উচ্চতা কম, তাঁরা ভুল করেও চওড়া পারের শাড়ি পরবেন না। বরং যতটা সম্ভব চিকন পাড় পরুন। এতে লম্বা দেখাবে। মোটা মেয়েরাও চিকন পাড় পরুন। উচ্চতা বেশি দেখালে স্লিম দেখাবে বৈকি। অন্যদিকে বেশি লম্বা ও চিকন মেয়েরা মোটা পাড়কেই বেছে নিন। এতে আপনাদের সুন্দর দেখাবে।
৬) আপনার গায়ের রঙটা কি একটু চাপা বা কালো? সেক্ষেত্রে একদম সোনালি রঙের শাড়ি বেছে নেয়া ঠিক হবে না। একই সাথে খুব বেশি চকচকে শাড়িতেও মানাবে না। গাঢ় রঙ পরতে চাইলে চকচকে ভাব এড়িয়ে রঙ বাছুন। এক্ষেত্রে লালের কয়েকটি শেড দারুণ কাজে আসবে। শ্যামলা মেয়েদের লালে খুবই সুন্দর মানায়। আর হালকা রঙ পরতে চাইলে মিষ্টি, উজ্জ্বল রঙ বেছে নিন।
৭) দোকানে প্রচুর আলো জ্বলে, আর এই আলোতে এক এক রঙকে দেখায় সম্পূর্ণ ভিন্ন। বিয়ের আসরেও অনেক আলো থাকবে। কিন্তু তাও কম আলোতে বা স্বাভাবিক আলোতে শাড়ির রঙটি একবার দেখে নিন

কৃতজ্ঞতা: রূপ বিশেষজ্ঞ রোকসানা লাকী, গ্ল্যামার বিউটি পার্লার
সূত্র: প্রিয় লাইফ

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 86 - Rating 8 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
একাই সাজবেন যেভাবে একাই সাজবেন যেভাবে
7th Oct 17 at 4:26pm 669
হালকা পোশাক হালকা সাজ হালকা পোশাক হালকা সাজ
5th Oct 17 at 8:54am 745
কেমন সাজবেন পূজায়? কেমন সাজবেন পূজায়?
20th Sep 17 at 2:29pm 675
নখের সাজগোজ নখের সাজগোজ
14th Sep 17 at 6:59pm 512
নারীর সাজে শাড়ি নারীর সাজে শাড়ি
8th Aug 17 at 8:56am 548
চোখ সাজাতে আইশ্যাডো চোখ সাজাতে আইশ্যাডো
27th Jul 17 at 8:18pm 572
খোঁপায় সাজুক চুল খোঁপায় সাজুক চুল
20th Jul 17 at 7:49pm 482
নখে রঙিন নকশা নখে রঙিন নকশা
14th Jul 17 at 12:12pm 762

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
ডিম ভেজে দিই?ডিম ভেজে দিই?
8 minutes ago 2
সংযমটা পরিপূর্ণ হবেসংযমটা পরিপূর্ণ হবে
9 minutes ago 8
স্বামীর কতগুলো বিশেষ রোগের নাম ও লক্ষণস্বামীর কতগুলো বিশেষ রোগের নাম ও লক্ষণ
13 minutes ago 5
ইংরেজি শিক্ষার আসর - ৭৩তম পর্বইংরেজি শিক্ষার আসর - ৭৩তম পর্ব
19 minutes ago 3
সাধারন জ্ঞানের আসর - ১৮৪তম পর্বসাধারন জ্ঞানের আসর - ১৮৪তম পর্ব
21 minutes ago 4
জিহ্বায় স্বাদ নিলে রোজা কী ভেঙে যায়?জিহ্বায় স্বাদ নিলে রোজা কী ভেঙে যায়?
39 minutes ago 22
যেসব ব্যথাকে কখনোই অবহেলা করবেন নাযেসব ব্যথাকে কখনোই অবহেলা করবেন না
42 minutes ago 15
হার্ট অ্যাটাকের যে লক্ষণগুলো আপনি জানতেন নাহার্ট অ্যাটাকের যে লক্ষণগুলো আপনি জানতেন না
45 minutes ago 5